সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৩:১৯ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

ব্যানার টাঙ্গিয়েও মহান স্বাধীনতা দিবস পালন করেনি মহেশখালী উপজেলা আওয়ামী লীগ, চারিদিকে সমালোচনার ঝড়

বড় মহেশখালী ইউনিয়ন আওয়ামী লীগ কার্যালয়ে মহেশখালী উপজেলা আওয়ামী লীগের স্বাধীনতা দিবসের আলোচনা সভার ব্য‍ানার টাঙ্গানো ছিল। কোন দায়িত্বশীল নেতাও যান নাই। ফলে আলোচনা সভাও হয়নি।

ভয়েস প্রতিবেদক:
মহেশখালী উপজেলায় ব্যানার টাঙ্গিয়েও মহান স্বাধীনতা দিবস পালন করেনি মহেশখালী উপজেলা আওয়ামী লীগ। পক্ষে—বিপক্ষে রাজনৈতিক মাঠে এনিয়ে চরম সমালোচনার ঝড় উঠেছে। পাশাপাশি দলের মধ্যে বিভাজন নাকি জাতীয় কর্মসূচী পালনে দায়িত্বশীলদের অবহেলা তা নিয়ে তৃণমূল কর্মিদের মাঝে দ্বিধা—দ্বন্দ্ব ছড়িয়ে পড়েছে।

অথচ ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাঙালি জাতির ইতিহাসে সর্বশ্রেষ্ঠ অর্জন। একাত্তরের মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে স্বাধীন—সার্বভৌম ‘বাংলাদেশ’ রাষ্ট্র প্রতিষ্ঠা লাভ করে। বাংলাদেশ আওয়ামী লীগ যথাযথ মর্যাদায় পালন করে থাকে ঐতিহ্যের সাথে। যার কারণে মহেশখালীর মানুষকে অবাক করেছে স্ববিরোধী অরাজনৈতিক এমনকান্ডে।

জানতে চাইলে, নাম প্রকাশে অনিচ্ছুক একজন মহেশখালী উপজেলা ছাত্রলীগের নেতা বলেন ২৬ মার্চের মতো একটি জাতীয় দিবসে বাংলাদেশ আওয়ামী লীগের মতো নেতৃত্বদানকারী সংগঠনের ব্যানার টাঙ্গিয়েও কোন রকম প্রোগ্রাম না করাটা দুঃখজনক যা অতীতে এমন লক্ষ করা যায়নি।

নাম প্রকাশে অনিচ্ছুক আরেকজন শ্রমিক লীগের কর্মী বলেন বাংলাদেশ আওয়ামী লীগ মহেশখালী উপজেলা শাখার কোন আয়োজন না থাকা টা আমাদের মর্মাহত করেছে।

উপজেলা আওয়ামী যুবলীগের নেতারা বলেন আজ (২৬ মার্চ) মহেশখালী উপজেলা আওয়ামী পরিবারের সদস্যদের জন্য খুবই মর্মাহত ও কালো অধ্যায়, যেখানে বাংলাদেশ আওয়ামী লীগের নেতৃত্বে বাংলাদেশের স্বাধীনতা অর্জনের গর্বিত অংশীদার সেখানে মহেশখালী উপজেলা আওয়ামী লীগের কোন রকম আয়োজন না করাটা অনেকটা কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশনার পরিপন্থী যা আওয়ামী লীগ মহেশখালী উপজেলা আওয়ামী পরিবারের কর্মী সমর্থকদের বিরূপ মন্তব্য পরিলক্ষিত হচ্ছে। বাংলাদেশ আওয়ামী লীগের সরকারের নেতৃত্বে আনাচে কানাচে অভুত উন্নয়ন সেখানে এমন একটা দিনে স্বাধীনতার প্রোগ্রাম না করা টা মহেশখালী উপজেলা প্রশাসনের মাঝে ও বিরূপ মন্তব্য দেখা দিয়েছে।

বাংলাদেশ আওয়ামী লীগের মহেশখালী উপজেলা শাখার একজন সাবেক নেতা বলেন— অতীতে আমরা কখনো এমনটা দেখিনি, আজ মহেশখালী উপজেলা আওয়ামী লীগের নির্ধারিত স্থানে সকাল ১১ টা আলোচনা সভায় ব্যানার টাঙানো ছিলো কিন্তু নির্ধারিত সময়ের পরেও কোন দায়িত্বশীল সভাস্থলে উপস্থিত না হওয়ায় আলোচনা সভা হয়নি। কিন্তু কেমন এমনটা হলো যা আমার অজানা তবে আমরা আজকে খুবই হতাশ। আমরা অনেক নেতাকর্মী সভাস্থলে গিয়ে ফেরত আসতে হয়েছে। আওয়ামী লীগের নেতা কর্মীরা আমাদের কাছে এ ব্যাপারে মন্তব্য জানতে চাইলে আমি কোন সদোৎত্তর দিতে পারিনি।

জানতে চাইলে মহেশখালী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কালারমারছড়া ইউনিয়নের চেয়ারম্যান তারেক বিন ওসমান শরীফ কক্সবাজার ভয়েসকে বলেন, গ্রুপিংয়ের কারণে জাতীয় দিবস পালন করা হয়নি এমন কথা সত্য নয়। আসলে আজকে আমার ফুড ফয়েজনিং হয়েছিল তাই নিধার্রিত প্রোগ্রামে অংশগ্রহণ করতে পারিনি। তাছাড়া সভাপতি মহোদয়ও অসুস্থ ছিলেন।

এবিষয়ে জানতে মহেশখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার পাশা চৌধুরীকে সাড়ে দশটায় ফোন দিলে ওনার একজন আত্মীয় রিসিভ করেন। তিনি জানান সভাপতি সাহেব অসুস্থ তিনি এখন ঘুমাচ্ছেন।

যারা পালন করেছে ২৬ মার্চ ও মহান স্বাধীনতা দিবস:

মহান ২৬ মার্চের এই দিনে মহেশখালী উপজেলা প্রশাসন, মহেশখালী থানা, মহেশখালী উপজেলা ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিকলীগ ও অন্যান্য পেশাজীবি সংগঠন আগুনের পরশমণি ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন। এবং এমপির পক্ষে ও পুষ্পার্ঘ্য অর্পণ করেন তার অনুসারীরা।

কেন্দ্রীয় আওয়ামী লীগের ঘোষিত কর্মসূচী:
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আওয়ামী লীগ বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচির মধ্য রয়েছে, সূর্যোদয়ের ক্ষণে বঙ্গবন্ধু ভবন, কেন্দ্রীয় কার্যালয় এবং সারাদেশে সংগঠনের সকল কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে আওয়ামী লীগ শ্রদ্ধার্ঘ অর্পণ। এছাড়া ও মহান স্বাধীনতা দিবস উপলক্ষে মসজিদ, মন্দির, প্যাগোডা, গির্জাসহ সকল ধর্মীয় প্রতিষ্ঠানে দেশব্যাপী বিশেষ প্রার্থনা কর্মসূচির অংশ হিসেবে বাদ যোহর বায়তুল মোকাররম জাতীয় মসজিদসহ দেশের সকল মসজিদে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন।

ভয়েস/জেইউ।

 

 

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION